1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ পিএম

সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ

  • আপডেট সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে গতকাল মঙ্গলবার পতন হলেও বুধবার (০৭ অক্টোবর) সামান্য উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫.৫৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩৪.৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৯৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১১১.৯৩ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ০.৮২ পয়েন্ট এবং সিডিএসইসি ০.৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬৭৭.৬৬ এং ৯৮৫.১২ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮৮ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৭৯ কোটি ২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৭ কোটি ৭২ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০৪টির বা ৫৭.৪৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২১.৮৫ শতাংশের এবং ৪৫টি বা ১২.৬৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৫.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৩০.১৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৩টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ২৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ