1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পুঁজিবাজারে সূচক কমেছে, বেড়েছে লেনদেন
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৫৬ এএম

পুঁজিবাজারে সূচক কমেছে, বেড়েছে লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে গতকাল সোমবারের মতো মঙ্গলবারও (০৬ অক্টোবর) পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১৭.৮১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৮.৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

এছাড়া ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৮২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৭৬ পয়েন্ট এবং সিডিএসইসি ৬.৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১০৯.৯৫, ১৬৭৮.৪৮ এং ৯৮৫.৬০ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৬৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১০২ কোটি ৩৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৬৫ কোটি ৩৫ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৫টির বা ৩২.৩৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৮৭টির বা ৫২.৬৭ শতাংশের এবং ৫৩টি বা ১৪.৯২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৭.১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০৮৯.৭২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০২টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির দর। আজ সিএসইতে ৩৬ কোটি ০১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ