1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ডিএসই-মোবাইল এ্যাপসে ব্যবহারকারীদের ফি না নেওয়ার সিদ্ধান্ত
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩১ পিএম

ডিএসই-মোবাইল এ্যাপসে ব্যবহারকারীদের ফি না নেওয়ার সিদ্ধান্ত

  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
dse_mobile

পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত কোম্পানির লেনদেন করার জন্য ডিএসই-মোবাইল এ্যাপস ব্যবহারকারীদের কাছ থেকে ফি নেওয়া হবে না।

সোমবার (১৭ আগস্ট) ডিএসইর পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোবাইল এ্যাপস রেজিস্ট্রেশন নিয়েছে, কিন্তু ব্যবহার করে না বা নিস্ক্রিয় এমন গ্রাহকদের রেজিস্ট্রেশন বাতিল করার জন্য গত ৯ আগস্ট ট্রেকহোল্ডারদেরকে চিঠি দেয় ডিএসই। একইসঙ্গে মাসিক ভিত্তিতে ১৫০ টাকা ফি আরোপ করা হবে বলে জানায়।

জানা গেছে এ নিয়ে গত কয়েকদিন বিনিয়োগকারীদের মধ্যে সমালোচনা হয়। এরই আলোকে ডিএসইর পর্ষদ আজ ফি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে ডিএসইর পরিচালক শাকিল রিজভী বলেন, ডিএসই-মোবাইল ব্যবহার করে যে বিনিয়োগকারীরা তালিকাভুক্ত প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন করে তাদের কাছ থেকে অ্যাপস ব্যবহারের জন্য অতিরিক্ত ফি না নেয়ায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনা মহামারির কারণে বিনিয়োগকারীদের অনলাইন লেনদেনে উৎসাহ দেয়ার জন্য এবং অ্যাপস ব্যবহারে বিনিয়োগকারীরা যাতে নিরুৎসাহিত হয়ে না পড়ে সেজন্য সুযোগ দেয়া হয়েছে- বলে জানান তিনি।

শাকিল রিজভী বলেন, যে বিনিয়োগকারীরা অ্যাপস রেজিস্ট্রেশন করেছেন, কিন্তু নিষ্ক্রিয় তাদের জন্য সফটওয়্যার কোম্পানিকে ফি দিতে হয়।

উল্লেখ্য যে, এ্যাপস ব্যবহার করে না এমন নিস্ক্রিয় গ্রাহকদের রেজিস্ট্রেশন বাতিল করা হবে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ