1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
সূচকের বড় পতন হলেও লেনদেন ১৪ শত কোটি টাকা ছাড়িয়েছে
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৬ পিএম

সূচকের বড় পতন হলেও লেনদেন ১৪ শত কোটি টাকা ছাড়িয়েছে

  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
DSE CSE

পুঁজিবাজারে টানা তিন কার্যদিবস বড় উত্থানের পর সোমবার (১৭ আগস্ট) বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেদেন। এদিন সূচকের বড় পতন হলেও লেনদেন বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১৪ শত কোটি টাকা ছাড়িয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সঙ্গে লেনদেনও কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে ডিএসইএক্স ৭৪ পয়েন্ট কমে ৪ হাজার ৭৮৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৬, ১৬১৮ ও ৯৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৪০৮ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫৬ কোটি ৯২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫১ কোটি ৩৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৮টির বা ৩৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২২৮টির বা ৬৪ শতাংশের এবং ১০টি বা ৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৭২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দর। আজ সিএসইতে ৩১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ