1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:২৫ পিএম

পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
dse-cse-logo

মঙ্গলবার (১৪ জুলাই) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮২.১৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.০২ পয়েন্ট এবং সিডিএসইটি ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৭৪.০৪ পয়েন্টে এবং ৮০৮.৭৫ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৯৫২.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৮৯ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৮ কোটি ৬৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৭৭ কোটি ৯৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির বা ১২.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১২০টির বা ৩৪.৫৮ শতাংশের এবং ১৮৪টির বা ৫৩.০২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫.৫৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৬০১.১৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৯০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪১টির দর বেড়েছে, কমেছে ৬১টির আর ৮৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ