1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজারে ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৪ এএম

পুঁজিবাজারে ডিএসইতে সূচক ও লেনদেন বেড়েছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
A DSE

সোমবার পতন হলেও মঙ্গলবার (২৩ জুন) সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইর প্রধান সূচক বেড়েছে। তবে অপর দুই সূচক কমেছে। একই সাথে কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচকও। আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে। লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৫৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.৩৪ পয়েন্ট এবং সিডিএসইটি ০.০৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮.২১ পয়েন্টে, ১৩২৬.৩৫ পয়েন্টে এবং ৭৮৪.৭৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭১ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫১ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪টির বা ৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪টির বা ৯ শতাংশের এবং ২৩৬টির বা ৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৪৮ পয়েন্টে। সিএসইতে আজ ১০৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯টির দর বেড়েছে, কমেছে ১৯টির আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ