1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
লেনদেন সামান্য বেড়েছে,সূচক কমেছে
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১০ এএম

লেনদেন সামান্য বেড়েছে,সূচক কমেছে

  • আপডেট সময় : সোমবার, ২২ জুন, ২০২০
dse-cse-1

আগের কার্যদিবসে সূচক সামান্য বেড়েছে। ওইদিন লেনদেন ১৩ বছরের মধ্যে সর্বনিম্নে নেমে গেছে। তবে সোমবার (২২ জুন) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে সামান্য বেড়েছে। এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসইই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.১৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.১২ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৭৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮ পয়েন্টে, ১৩২৫ পয়েন্টে এবং ৭৮৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৫১ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২ কোটি ৬৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮ কোটি ৬২ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭টির বা ৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫টির বা ৬ শতাংশের এবং ২১৮টির বা ৮৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৬ পয়েন্টে। সিএসইতে আজ ৯৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ৬৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ