1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচকের পতনে লেনদেন শেষ
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৩ এএম

সূচকের পতনে লেনদেন শেষ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
Down

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.১৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.২৭ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮.৫৫ পয়েন্টে, ১৩২৫.৪২ পয়েন্টে এবং ৭৮৪.৮৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, দর কমেছে ১৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৯৭টির বা ৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

ডিএসইতে ৬৯ কোটি ৬৫ লাখ  টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৯ কোটি ২০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮ কোটি ৮৫ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৩ পয়েন্টে।

সিএসইতে ৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১১টির দর বেড়েছে, কমেছে ১৬টির। আর ৬২টির দর অপরিবর্তিত রয়েছে।সিএসইতে ১ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ