1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
আগামীকাল থেকে নতুন সূচিতে পুঁজিবাজারে লেনদেন
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ এএম

আগামীকাল থেকে নতুন সূচিতে পুঁজিবাজারে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ১৭ জুন, ২০২০
CSE

আগামীকাল বৃহস্পতিবার থেকে পুঁজিবাজারে নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন হবে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

দুই বাজারেই বৃহস্পতিবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টার পরিবর্তে সকাল ১০টায় লেনদেন শুরু হবে। আর লেনদেন শেষ হবে দুপুর ১টায়।

বাংলাদেশে ব্যাংকের নির্দেশনার প্রেক্ষিতে ব্যাংকিং সেবার সময় পরিবর্তনের কারণে বুধবার ডিএসই ও সিএসই কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ডিএসইতে লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে সকাল ১০টায় লেনদেন শুরু হবে। আর লেনদেন শেষ হবে দুপুর ১টায়।’

অপরদিকে, সিএসইর এক নির্দেশনায় বলা হয়েছে, গত সোমবার (১৫ জুন) বাংলাদেশে ব্যাংকের নির্দেশনার প্রেক্ষিতে ব্যাংকিং সেবার সময় পরিবর্তনের কারণে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লেনদেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

‘নতুন সময়সূচি অনুযায়ী, আগামীকাল ১৮ জুন লেনদেনের সময় হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এই সময়সূচি পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত অব্যাহত থাকবে।’

নির্দেশনায় আরও বলা হয়েছে, পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে বিনিয়োগকারীদের মোবাইল ও অনলাইনের মাধ্যমে লেনদেন করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ