1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  3. [email protected] : news uploder : news uploder
ব্যাংকের বার্ষিক প্রতিবেদন জমা দেয়ার সময় বৃদ্ধি
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:০২ পিএম

ব্যাংকের বার্ষিক প্রতিবেদন জমা দেয়ার সময় বৃদ্ধি

  • আপডেট সময় : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
bb-

বাণিজ্যিক ব্যাংকগুলোর বার্ষিক নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দেয়ার সময় বাড়ানো হয়েছে। বাংলাদেশ ব্যাংক এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ সময় ৩০ জুন পর্যন্ত বর্ধিত করেছে। ফলে সর্বশেষ হিসাব বছর ২০১৯ সালের বার্ষিক আর্থিক প্রতিবেদন জমা দেয়ার জন্য বাড়তি সময় পেল ব্যাংকগুলো।

ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, হিসাব বছর শেষ হওয়ার দুই মাসের মধ্যেই আর্থিক প্রতিবেদন নিরীক্ষা করতে হবে। আর নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দিতে হয় বাংলাদেশ ব্যাংকের কাছে। অবশ্য বিশেষ কারণে নির্ধারিত সময়ের মধ্যে আর্থিক প্রতিবেদন চূড়ান্ত করতে না পারলে সর্বোচ্চ দুই মাস সময় পাওয়া যায় অতিরিক্ত।

এজন্য বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিতে হয়। আজ সোমবার (২৭ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের সাথে পরামর্শক্রমে বার্ষিক প্রতিবেদন জমা দেওয়ার বাধ্যবাধকতা থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী গত বছরের (২০১৯) বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন জমা দেওয়ার জন্য চলতি বছরের (২০২০) ৩০ জুন পর্যন্ত সময় পাবে প্রতিটি ব্যাংক।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ