1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ার আইকন মুকেশ আম্বানির কোম্পানিতে অংশীদার হচ্ছে ফেইসবুক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ পিএম

শেয়ার আইকন মুকেশ আম্বানির কোম্পানিতে অংশীদার হচ্ছে ফেইসবুক

  • আপডেট সময় : বুধবার, ২২ এপ্রিল, ২০২০

ভারতের শীর্ষ ধনকুবের শেয়ার আইকনখ্যাত মুকেশ আম্বানির শিল্পগোষ্ঠী রিলায়েন্সের প্রযুক্তি ব্যবসার প্রায় ১০ শতাংশ শেয়ার ৫৭০ কোটি ডলারে কিনতে যাচ্ছে ফেইসবুক। বুধবার ফেসবুকের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসে।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কিছুদিন ধরেই রিলায়েন্স জিওর শেয়ার বিক্রি নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। এবার সত্যি সত্যিই জিওর শেয়ার কিনে নেওয়ার ঘোষণা দিলো ফেসবুক।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই শেয়ার কিনতে ফেসবুক ৫৭০ কোটি ডলার বিনিয়োগ করছে। এর ফলে ফেসবুক হতে যাচ্ছে জিওর বৃহত্তম সংখ্যালঘু (৫০ শতাংশের কম শেয়ারধারীদের মধ্যে সর্বোচ্চ) শেয়ারধারী প্রতিষ্ঠান।

বিবৃতিতে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, এখন থেকে আগ্রহী ছোট ব্যবসায়ীদের রিলায়েন্স ই-কমার্সের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হবে। পাশাপাশি এর সঙ্গে থাকবে মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের সহযোগিতার বিষয়টিও।

তবে এই ব্যবসায়িক চুক্তির ফলে এবার জিও যে তাদের পরিষেবা আরও উন্নত করতে পারবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

ভারতের ধনকুবের শেয়ার আইকন মুকেশ আম্বানির হাত ধরে ২০১৬ সালে যাত্রা শুরু করে রিলায়েন্স জিও। তিন বছরে, জিওর গ্রাহক সংখ্যা ৩৭ কোটিতে পৌঁছেছে। এটি ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানি।

গত মাসে ফিনান্সিয়াল টাইমস জানিয়েছিল, জিও রিলায়েন্সের প্রায় ১০ শতাংশ শেয়ার কিনে নিতে আগ্রহ প্রকাশ করেছে ফেসবুক। কিন্তু হঠাৎ বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ায় তাতে ছেদ পড়ে যায়।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ