1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
আটকে গেছে ডেল্টা হসপিটালের কাট-অফ প্রাইস নির্ধারণ
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৬:৩৯ এএম

আটকে গেছে ডেল্টা হসপিটালের কাট-অফ প্রাইস নির্ধারণ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

গত ২৫ মার্চ (বুধবার) ডেল্টা হসপিটালের বিডিং বা নিলামের কাট অফ প্রাইস তথ্য প্রকাশ করার কথা ছিল। কিন্তু ব্যাংক সেটেলমেন্টের জটিলতায় আটকে যায় কাট-অপ প্রাইস তথ্য প্রকাশ। এরপর করোনা ভাইরাস মোকাবেলায় সরকার ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। সাধারণ ছুটি ঘোষণার কারণে কোম্পানিটির তথ্য প্রকাশ আরও পিছিয়ে যায়। এবার সরকার সাধারণ ছুটির মেয়াদ আরেক দফা বাড়িয়েছে। ফলে সাধারণ ছুটির মেয়াদ শেষ হওয়ার পর পুঁজিবাজার ও ব্যাংকের লেনদেন শুরু হওয়ার পর প্রতিষ্ঠানটির কাট-অফ প্রাইস তথ্য প্রকাশ করা হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ী, নিলামে অংশগ্রহণকারীদেরকে টাকা অগ্রিম প্রদান করতে হয়। এক্ষেত্রে একজন বিডার যে পরিমাণ দর প্রস্তাব করবেন, সে পরিমাণ অর্থ আগেই ডিএসইর ব্যাংক হিসাবে পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হয়।

জানা গেছে, ডেলটার নিলামে অংশ নেওয়া কিছু দর প্রস্তাবকারীর টাকা এখনো ডিএসইর ব্যাংক হিসাবে জমা হয়নি। ব্যাংকের এই সেটেলমেন্ট জটিলতায় বিডিং শেষেও ডেলটার কাট-অফ প্রাইসের তথ্য প্রকাশ করা হয়নি। কারণ ওইসব দর প্রস্তাবকারীদের টাকা ডিএসইর ব্যাংক হিসাবে জমা হলেই কাট-অফ প্রাইস গণনায় তাদের দর প্রস্তাবকে বিবেচনায় নেওয়া হবে। অন্যথায় বাতিল হবে তাদের দর প্রস্তাব। যে কারণে ওইসব দর প্রস্তাবকারীদের টাকার ব্যাংক সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত কাট-অফ প্রাইস নিশ্চিত হওয়া যাচ্ছে না।

২২ মার্চ (রোববার) বিকাল ৫টায় ডেলটার বিডিং শুরু হয়। যা চলে বুধবার (২৫ মার্চ) বিকাল ৫টা পর্যন্ত। এরপরেই বিডিংয়ের তথ্য প্রকাশের জন্য সময় নির্ধারিত ছিল। কিন্তু সেটেলমেন্ট জটিলতার কারণে সম্ভাব্য আগামী ৬ এপ্রিল (সরকারি ছুটির পরে) বিডিংয়ের তথ্য প্রকাশ করা হবে। তবে সরকারি ছুটি বাড়লে পিছিয়ে যাবে বিডিংয়ের তথ্য প্রকাশ।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ